রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল), ৭ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
রাত সাড়ে ১০টায় দেখুন আয়নার লুকোচুরি
মে ১৩, ২০২০
রাত সাড়ে ১০টায় দেখুন আয়নার লুকোচুরি

আয়নাবাজি করোনা ভাইরাসের সংকটকালীন সময়ে রহস্যঘেরা সচেতনতামূলক গল্প নিয়েই দর্শকদের সামনে আবারো ফিরে এসেছে সবার ভালোবাসার ‘আয়নাবাজি’। যেখানে অভিনেতা, নির্মাতা এবং সকল কলাকূশলীরাই কাজ করেছেন ঘরে বসেই।

জানা গেছে, নতুন আঙ্গিকে ওয়েব সিরিজ হয়ে আয়নাবাজি ফিরেছে কোভিড-১৯ সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি করতে। এরই মধ্যে একটি পর্ব প্রচারিত হয়েছে। আজ বুধবার প্রচারিত হবে সিরিজের দ্বিতীয় পর্ব। এই পর্বে আয়না চরিত্রের চঞ্চলকে ঘিরে রহস্য আরও ঘনীভূত হবে। এদিকে আয়নার লুকোচুরি টের পেয়ে হৃদি সহায়তা চাইবে সাংবাদিক সাবেরের।

এভাবেই এগিয়ে যাবে গল্প। আয়নার লুকোচুরি দেখতে আজ ঘরে বসে আয়নাবাজি দেখতে হবে।প্রথম আলোকে চঞ্চল বলেন, ‘আয়নাবাজি করার সময় আয়না চরিত্রের সঙ্গে দীর্ঘদিন আমার বসবাস ছিল। বছর গেলেও চরিত্রের ওই পোল্ডারটা ভেতরেই রয়ে গেছে, শুধু ক্লিক করলেই খুলে যায়। কয়েক বছর আগের আয়নাবাজি, নতুন করে এই করোনাকালে করতে গিয়ে আবার তাই সহজ হয়ে যাচ্ছে। তবে আমি কিছুটা ভয়ে যদিও ছিলাম, কিন্তু শুরুর পর তা আর থাকেনি। যদিও করোনার বিষয়টা মাথায় রেখে গল্পটা লেখা, তারপরও দর্শক চাইবে আয়নাবাজির সেই মজাটাই পেতে। আমরাও তা দেওয়ার চেষ্টা করে যাচ্ছি।’

অভিনয় করছেন চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীত

অভিনয় করছেন চঞ্চল চৌধুরী। ছবি: সংগৃহীতকরোনাকালের এই সিরিজ শুরুর আগে প্রকাশিত হয়েছে সিরিজের টিজার ও একটি গান। সিরিজের জন্য গল্প লিখেছেন নাসিফ ফারুক। তিনটি পর্বে দেখা যাবে করোনাকালে আয়নাবাজির চরিত্রগুলোর জীবনযাপন। দেখা যাবে ভাইরাস সংক্রমণ ঠেকানো এবং সুরক্ষিত থাকতে কী করছে তারা।’ঘরে বসে আয়নাবাজি’ সিরিজের প্রতিটি পর্বের দৈর্ঘ্য ৭ থেকে ৮ মিনিট। করোনাভাইরাসে আক্রান্ত আয়না কীভাবে প্রতিকূলতাকে জয় করে, প্রতিবেশী এবং নিকটজনেরা কীভাবে সাহায্য করতে এগিয়ে আসেন সিরিজে সেটাই দেখা যাবে। আয়নাবাজি’ চলচ্চিত্র, আয়নাবাজি অরিজিনাল সিরিজের পর করোনাকালে প্রচারিত হতে যাচ্ছে ওয়েব সিরিজ ‘ঘরে বসে আয়নাবাজি’। আজ বুধবার রাত সাড়ে ১০টা থেকে প্রথম আলোর ফেসবুক পেজে দেখা যাবে ঘরে বসে নির্মিত সচেতনতামূলক এ ধারাবাহিক। প্রথম আলোর ফেসবুক পেজ ও পরে ইউটিউব চ্যানেল ছাড়াও সচেতনতামূলক এই সিরিজটি দেখা যাবে লাইভ স্ট্রিমিং অ্যাপস র‌্যা বিটহোল এবং ব্র্যাকের ফেসবুক পেজে।

করোনা সচেতনতায় সিরিজটি নির্মাণে সহায়তা করছে ব্র্যাক ও অস্ট্রেলিয়ান অ্যাইড।ঘরে বসেই নির্মাতা ও কলাকুশলীরা নির্মাণ করলেন স্বল্পদৈর্ঘ্যের এ ওয়েব সিরিজ। সিরিজের নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, নাবিলা ও পার্থ বড়ুয়া। প্রযোজনা করেছেন জিয়াউদ্দিন আদিল।