শনিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল), ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
করোনাদুর্গত সাহায্যার্থে অনলাইন চ্যারিটি সংগীত উৎসব
মে ১৩, ২০২০
করোনাদুর্গত সাহায্যার্থে অনলাইন চ্যারিটি সংগীত উৎসব

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপে জনজীবন বিপর্যস্ত। এই বিপর্যয়ের কালে অসহায়, কর্মহীন, দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে The Musicians (একটি তরুণ শিল্পীদের অনলাইন উদ্যোগ)–এর উদ্যোগে একটি অনলাইন চ্যারিটি সংগীত উৎসব চলছে। গতকাল মঙ্গলবার (১২ মে) উদ্বোধনী দিনে সংগীত পরিবেশন করেন শ্রাবন্তী ধর।

উৎসবের দ্বিতীয় দিন আজ বুধবার সংগীত পরিবেশন করেন বিশিষ্ট শাস্ত্রীয় সংগীতশিল্পী টিংকু শীল ও দেবস্মিতা দে। করোনাদুর্গতদের সহায়তায় চ্যারিটি উৎসবটি চলবে ২১ মে পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৪৫ থেকে সাড়ে ১১টা।
উৎসবটি The Musicians–এর ফেসবুক পেজ থেকে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। এই অনলাইন চ্যারিটি কনসার্টে সংগীত পরিবেশন করবেন দেশের প্রথিতযশা, প্রতিশ্রুতিশীল এবং গুণী শিল্পীরা। এই উৎসবে সংগীত পরিবেশনা নিয়ে আরও থাকবেন কণ্ঠসংগীতে সুস্মিতা দেবনাথ সূচি, অভিজিৎ কুন্ডু, ইউসুফ আহমেদ খান, সম্রাট শরিফুর রহমান, অভিপ্রিয় চক্রবর্তী, জান্নাতুল ফেরদৌস মিলা, মাসাবা আহমেদ, সমীরন দেওয়ান, সুমিত্র নাথসহ আরও অনেকে। একক তবলা বাদন নিয়ে থাকবেন, প্রশান্ত ভৌমিক, পৌষ রাম সরকার এবং বাঁশিতে গোবিন্দ দাস।

The Musicians–এর প্রধান উদ্যোক্তা গোবিন্দ দাস বলেন, উদ্বোধনী দিনে অনেক মানুষ আমাদের এ অনুষ্ঠানটি দেখেছেন। প্রতিদিন রাত ৯টা ৪৫ মিনিটে আমাদের এই অনুষ্ঠানে দেশের খ্যাতিমান তরুণ শিল্পীরা তাঁদের পরিবেশনা নিয়ে আমাদের মাঝে আসবেন। শিল্পীরা সামাজিক দায়বদ্ধতা থেকে মানবতার ডাকে সাড়া দিয়ে বিনা পারিশ্রমিকে এই উদ্যোগের সঙ্গে আছেন। আরও শিল্পীরা যুক্ত হচ্ছেন এই আয়োজনে। আমাদের এই আয়োজনের উদ্দেশ্যে করোনা–দুর্যোগকালে মানুষের পাশে দাঁড়ানো। আমাদের ফান্ডে সহযোগিতার জন্য সামর্থ্যবানদের প্রতি আমাদের অনুরোধ।

অনুষ্ঠানসূচি
৩য় দিন (১৪ মে, রাত ৯.৪৫টা)—সম্রাট শরিফুর রহমান, মাসাবা আহমেদ (কণ্ঠসংগীত)
৪র্থ দিন (১ মে, রাত ৯.৪৫টা)—প্রশান্ত ভৌমিক (তবলা)
৫ম দিন (১৬ মে, রাত ৯.৩০টা)—অভিপ্রিয় চক্রবর্তী, ইউসুফ আহমেদ খান (কণ্ঠসংগীত)
(বাকি দিনের অনুষ্ঠানসূচি পরবর্তী সময়ে জানানো হবে)

ফেসবুক পেজ লিংক :https://www.facebook.com/artiststhemusicians