শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল), ৬ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
প্রধানমন্ত্রীর তহবিলে ইবির ১৫ লক্ষ টাকা প্রদান
মে ১৩, ২০২০
প্রধানমন্ত্রীর তহবিলে ইবির ১৫ লক্ষ টাকা প্রদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রান ও কল্যান তহবিলে ১৫ লক্ষ টাকার চেক হস্তান্তর করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয় ও গণভবনের মধ্যে চেক গ্রহন করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচীব ড. আহমদ কায়কাউস।

রোববার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ চেক হস্তান্তর করেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী শুরুতেই উপস্থিত উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাকে পরিচয় করিয়ে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্প অনুমোদনের জন্য ইবি পরিবারের পক্ষ হতে প্রধানমন্ত্রীকে গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এছাড়া করোনা সংকটকালীন বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগন তাদের বেতন হতে তহবিল গঠন করে দুঃস্থ অসহায়দের পাশে দাঁড়ানো, কুষ্টিয়ায় পিসিআর ল্যাবে করোনা টেস্টে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের কারিগরী সহায়তা প্রদানসহ করোনা মোকাবেলায় গৃহীত বিভিন্ন কর্মকান্ডের কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন। মাননীয় প্রধানমন্ত্রী ধৈয্যসহকারে বক্তব্য শুনে গৃহীত সকল কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত, গত ২২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ১৯৫তম ফাইন্যান্স কমিটির এক জরুরী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রান ও কল্যান তহবিলে ১৫ লক্ষ টাকা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।