রবিবার, ১লা নভেম্বর, ২০২০ ইং, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল), ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
রোনালদোদের মাঠে ফেরার দিন ঠিক করল ক্লাবগুলো
মে ১৩, ২০২০
রোনালদোদের মাঠে ফেরার দিন ঠিক করল ক্লাবগুলো

ধীরে ধীরে বুঝি পরিষ্কার হচ্ছে ইউরোপিয়ান ফুটবলের ভাগ্য। জার্মানিতে বুন্দেসলিগা মাঠে ফিরছে আর দুই দিন পর। ইংলিশ প্রিমিয়ার লিগ ১২ জুন ফেরার পরিকল্পনা আঁটছে। ফরাসি লিগের তো শেষই টেনে দেওয়া হয়েছে। স্প্যানিশ লিগও ১২ জুন ফিরতে পারে বলে দুই দিন আগে জানিয়েছেন লিগ কমিটির সভাপতি হাভিয়ের তেবাস।

ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে বাকি থাকে শুধু ইতালিয়ান লিগ। ক্রিস্টিয়ানো রোনালদো, ইব্রাহিমোভিচ, পাওলো দিবালাদের সেই লিগ কবে ফিরবে? আজ ক্লাবগুলোর সভায় ঠিক হয়েছে সে তারিখ, ১৩ জুন!

এখনো অবশ্য সবকিছু চূড়ান্ত হয়নি। সরকার অনুমোদন করলে তবেই ১৩ জুন ইতালিয়ান লিগ ফেরার ঘোষণা আসবে। তবে আজ ক্লাবগুলোর সভায় দুটি তারিখ নিয়ে আলোচনা হয়েছে। ১৩ জুন না ২০ জুন, সেই ভোটে বেশির ভাগ ক্লাবই ১৩ জুনকেই বেছে নিয়েছে। দলগুলো এরই মধ্যে ধাপে ধাপে অনুশীলনে ফিরতে শুরু করেছে। আগামী সপ্তাহ থেকে পুরোদমে অনুশীলন শুরু হবে।

‘খেলা আবার মাঠে ফেরানোর সিদ্ধান্তের ক্ষেত্রে চ্যাম্পিয়নশিপ (সিরি আ) ফেরানোর জন্য ১৩ জুনের কথা বলা হচ্ছে। এ ক্ষেত্রে সরকারের সিদ্ধান্ত ও চিকিৎসাবিষয়ক প্রটোকল মেনে খেলোয়াড় ও সংশ্লিষ্ট সবার নিরাপত্তা নিশ্চিত করা হবে’—আজ বিবৃতিতে জানিয়েছে সিরি আ কর্তৃপক্ষ।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি ইতালিতে গত মার্চ থেকেই লিগ স্থগিত আছে। গত কিছুদিনে ক্লাবগুলো খেলোয়াড়দের আলাদাভাবে অনুশীলন করিয়েছে। আজ ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা জানিয়েছেন, সোমবার থেকে ক্লাবগুলো খেলোয়াড়দের ‘গ্রুপ অনুশীলন’ শুরু করতে পারবে।