শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল), ৬ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
লকডাউন শিথিল করার কারণ জানালেন প্রধানমন্ত্রী
মে ১৪, ২০২০
লকডাউন শিথিল করার কারণ জানালেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার কারণে অর্থনৈতিক, সামাজিকসহ সারাবিশ্ব আজ স্থবির হয়ে পড়েছে। যারা এ ভাইরাসে মারা গেছে তাদের সবার আত্মার মাগফিরাত কামনা করছি। অন্যান্য বিশ্বের তুলনায় আমরা মানুষকে অনেকটা ঘরে রাখতে পেরেছি। তবে এভাবে কতদিন রাখবো? করোনা ভাইরাসের কাছে সারা বিশ্বের সবাই আত্মসমর্পণ করেছে।

তিনি বলেন, প্রবাসে আমাদের দেশের সাড়ে ৪ শত মানুষ মারা গেছেন। এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখের। রোজার কারণে মানুষের উপকারের জন্যই আমরা লকডাউন একটু একটু শিথিল করেছি। যাতে মানুষ প্রয়োজনে একটু চলাফেরা করতে পারে। তাদের দৈনন্দিন কাজ করতে পারে। করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ দরিদ্র পরিবারের মধ্যে ২ হাজার ৫শ’ টাকা করে মোবাইলে বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার (১৪ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

ভাতা পাওয়ার তালিকায় আছেন নির্মাণশ্রমিক, কৃষিশ্রমিক, দোকানের কর্মচারী, রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোলট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকের পরিবহন শ্রমিক ও হকারসহ নিম্ন আয়ের নানা পেশার মানুষ। তালিকাভুক্তদের মধ্যে নগদ, বিকাশ, রকেট, এবং শিউরক্যাশ এর মাধ্যমে সরাসরি চলে যাবে এই টাকা, ফলে বাড়তি কোন ঝামেলা পোহাতে হবে না তাদের। টাকা পাঠানোর খরচ সরকার বহন করবে। এই টাকা উত্তোলন করতে ভাতাভোগীদের কোন খরচ দিতে হবে না।