শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল), ৬ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
যে কারণে নিলামে উঠছে না আশরাফুলের সেই ব্যাট
মে ১৪, ২০২০
যে কারণে নিলামে উঠছে না আশরাফুলের সেই ব্যাট

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মাদ আশরাফুলের ঐতিহাসিক ব্যাট নিলামে উঠছে না। কারণ হিসেবে তিনি তার কাছে নিলাম প্রক্রিয়া পরিষ্কার নয় বলে উল্লেখ করেছেন। করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডে ২০০৫ সালে শত রানের ইনিংস খেলা ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দেন এ ডানহাতি ব্যাটসম্যান।

আশরাফুল গণমাধ্যমকে বলেন, ‘আমি দেখেছি, মুশফিকের ব্যাট নিলামের সময় অনেক ভুয়া দর হাঁকা হয়েছে। যদি এরকম কিছু ঘটে তাহলে ব্যাট নিলামে তোলার কোনো মানেই হয় না। আমি আসলে বুঝতে পারছি না বাংলাদেশে কীভাবে নিলাম হয়। দেশে নিলামের ভালো সংস্কৃতি রয়েছে বলে আমি মনে করি না। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আমি ব্যাট নিলামে তুলতে চেয়েছিলাম। কিন্তু এখন আমি মনে করি নিলামের জন্য ভালো প্রক্রিয়া থাকা উচিত।’

সূত্র জানিয়েছে, নিলামের জন্য নিজের ব্যাটের ভিত্তিমূল্য ১৫ লাখ টাকা রাখতে চেয়েছিলেন আশরাফুল। কিন্তু অকশন ফোর অকশন, যারা নিলাম আয়োজন করতে চেয়েছিল তারা তাতে রাজি হয়নি। যার কারণে সিদ্ধান্ত বদলেছেন আশরাফুল। ‘ভালো টাকা না পেলে নিলামের দরকার আছে কী? আমি নিজের ব্যক্তিগত তহবিল থেকে মানুষকে সাহায্য করতে পারবো। তবে বেশি মানুষকে যাতে সহযোগিতা করতে পারি সেজন্য ব্যাটটি নিলামে তুলতে চেয়েছিলাম,’ বলেন আশরাফুল।