শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ (শীতকাল), ৭ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী |আর্কাইভ|
জাককানইবি শিক্ষার্থী হত্যাকারীদের গ্রেফতার দাবীতে ইবি ছাত্র মৈত্রীর বিবৃতি
মে ১৩, ২০২০
জাককানইবি শিক্ষার্থী হত্যাকারীদের গ্রেফতার দাবীতে ইবি ছাত্র মৈত্রীর বিবৃতি

ইবি প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে এবং সারাদেশের ছাত্রাবাস সমূহের নিরাপত্তা নিশ্চিতের দাবীতে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রীর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

বিবৃতিতে বলা হয়, গত ১ মে, ২০২০ তারিখ ভোররাতে ময়মনসিংহ নগরীর তিনকোণা পুকুরপাড় এলাকায় একটি মেসে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী মোঃ তৌহিদুল ইসলামকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। এই নাক্কারজনক ঘটনায় একটি স্বপ্নের মৃত্যু ঘটেছে এবং দেশ এক মেধাবী সম্পদ হারিয়েছে। দুঃখজনক হলেও সত্য যে, ঘটনার ০৪ দিন অতিবাহিত হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোন অপরাধীকে গ্রেফতার করতে পারেনি। কিংবা এই ঘটনার কোন কূল-কিনারা খুঁজে পায়নি। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এমন অবনতি দেশের সর্বমহলকে ভাবিয়ে তুলছে। অবিলম্বে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে দোষীদের গ্রেফতারপূর্বক খুনের কারণ উদ্ঘাটন ও শাস্তি নিশ্চিতের দাবী জানানো হয়।

প্রেস বিবৃতি

বিবৃতিতে আরো বলা হয়, করোনা পরিস্থিতিতে দূরপাল্লার যানবাহন হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী মেসে আটকা পড়ে আছে। আবার অনেক বাসা-বাড়ি কিংবা মেসের সকল সদস্য বাড়ি চলে যাওয়ায় প্রায়শঃ বিভিন্ন মেসে চুরির ঘটনা পত্রিকায় প্রকাশ পাচ্ছে। আটকে পড়া শিক্ষার্থীদের ও বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে হবে।